Sat. Feb 4th, 2023

    …………………………

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে রেকর্ড সংখ্যক নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মেফতাউল আলম সায়েম।
    …..
    বুধবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

    …………………………

    এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, জীববিজ্ঞান অনুষদের ডিন ও ক-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মিহির লাল সাহা, অনলাইন ভর্তি কমিটির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    প্রথম স্থান অর্জন করা ওই শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় ১০০ এর মধ্যে পেয়েছেন ৯৭.৭৫ নম্বর। মোট ১২০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর মোট ১১৭.৭৫ নম্বর।

    এছাড়া, ‘ক’ ইউনিটে দ্বিতীয় স্থান অর্জন করেছেন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত স্কোর ৯২.৭৫ নম্বর। মোট ১২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ১১২.৭৫ নম্বর। তৃতীয় স্থান অর্জন করেছেন খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী নিত্যানন্দ বিশ্বাস। ভর্তি পরীক্ষায় ১০০ এর মধ্যে তার প্রাপ্ত স্কোর ৯১.৯৫ নম্বর। মোট ১২০ এর মধ্যে তিনি পেয়েছেন ১১১.৯৫ নম্বর।