Wed. Feb 1st, 2023

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক প্রথমবর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন রংপুরের কারমাইকেল কলেজের শিক্ষার্থী মো. মাসুদ সরকার (২৫)।

    রোববার (৩১ অক্টোবর) বিকেলে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে লাইব্রেরি ভবন থেকে তাকে আটক করা হয়।

    জানা গেছে, আটক মাসুদ গাইবান্ধার সুন্দরগঞ্জের দহবন্ধ ইউনিয়নের আব্দুল কাদেরের ছেলে। তিনি রংপুরের কারমাইকেল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র।

    চবির সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম ওই যুবক মাসুদ সরকারকে জিজ্ঞাসাবাদে মাসুদ সরকার প্রক্সির বিষয়টি স্বীকার করে বলেন, তিনি গতকাল ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন। ১০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন।

    এ বিষয়ে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়েছে। এছাড়া যার পরিবর্তে পরীক্ষা দিয়েছে তাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

    এদিকে, মাসুদের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান (ভারপ্রাপ্ত) শেখ মুহাম্মদ আব্দুর রাজ্জাক বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় মামলা দায়ের করেন। এছাড়া মাসুদ যার বদলি হয়ে পরীক্ষায় অংশ নিয়েছেন সেই জুলকার নাইনকেও মামলার আসামি করা হয়েছে।

    হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, মামলা হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।