Fri. Feb 3rd, 2023

    আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বৃহস্পতিবার বিকেল ৩টার পর জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির বৈঠক শুরু হয়েছে।

    শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এ বৈঠক শুরু হয়।

    বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন।

    ফান্স থেকে অনলাইনে বৈঠকে যুক্ত হয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহুব হোসেন। বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বৈঠকের সিদ্ধান্ত জানাতে সাংবাদিকদের ব্রিফ করবেন।

    মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, আসন্ন এইচএসসি পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্ন করতে জাতীয় মনিটরিং কমিটি ও আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করবেন।

    উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হবে ৩০ ডিসেম্বর। নিয়ম অনুযায়ী প্রতিবছর এইচএসসি ও সমমান পরীক্ষা এপ্রিল মাসে অনুষ্ঠিত হয়। কিন্তু করোনার কারণে তা ডিসেম্বরে শুরু হবে।