Thu. Feb 2nd, 2023

    …………………………

    ময়মনসিংহ জাতীয় কবি কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ মনিরুল ইসলাম এক হাতের উপর ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ ৫০টি পেন্সিল রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন।
    ……
    তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার মিরারচর গ্রামের কাতার প্রবাসী জহিরুল ইসলামের ছেলে এবং জাতীয় কবি কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

    …………………………

    ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ড প্রতিযোগিতার বিষয়টি জানার পর থেকেই বাবা-মা এবং বন্ধুদের উৎসাহের চর্চা কেন্দ্র হয়ে উঠেছেন মনিরুল। বারবার চেষ্টার পর সফল হয়ে গত জুন মাসে ভিডিওটি গিনেস বুক কর্তৃপক্ষের কাছে পাঠানতিনি। এরপরই পেলেন এই স্বীকৃতি।

    একই ক্যাটাগরিতে ৩০ সেকেন্ডে ৪০টি পেন্সিল হাতের উপর রাখার রেকর্ড গড়েছিলেন ঢাকার মিরপুরের সিয়াম। এর আগে, ইতালির নাগরিক সিলভা ৩০ সেকেন্ডে ৪২টি পেন্সিল হাতের উপর রেখে গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান পান। তাদের রের্কড ভেঙে দিয়ে ৩০ সেকেন্ডে ৫০টি পেন্সিল হাতের উপর রেখে গিনেস বুকে নাম লেখালেন মনিরুল ইসলাম।

    …………………………

    তিনি বলেন, ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় গিনেস বুকের বিভিন্ন রেকর্ড দেখে আমারও ইচ্ছা জাগে- এরকম রেকর্ড গড়ে পৃথিবীর বুকে নিজের দেশের নাম তুলে ধরার। সেই প্রচেষ্টায় ৩০ সেকেন্ডে সর্বোচ্চ পেন্সিল হাতের উপর রাখার ক্যাটাগরি বেছে নেই। দীর্ঘদিন প্রস্তুতি নেয়ার পর কাজটি করতে সফল হই। এরপর গিনেস বুকের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করি। দুই মাস পর গিনেস বুক কর্তৃপক্ষ ইমেলের মাধ্যমে জানায় আমার আবেদন গ্রহণ করা হয়েছে।

    মনিরুল আরো বলেন, তারা আমার রেকর্ডটির ভিডিও পাঠাতে বলে। সেই অনুযায়ী ভিডিও পাঠাই। গত ২১ সেপ্টেম্বর গিনেস বুক কর্তৃপক্ষ ইমেলে জানায় আমার রেকর্ডটি সফল হয়েছে। আমি এখন এই ক্যাটাগরিতে বিশ্বরেকর্ড হোল্ডার। কয়েক মাসের মধ্যেই রেকর্ডের স্বীকৃতিপত্র পাঠানো হবে বলে জানিয়েছে তারা।