Wed. Feb 1st, 2023

    …………………………

    ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার পর থেকে গুচ্ছের ভর্তি বিষয় ওয়েবসাইটে https://gstadmission.ac.bd/ ফল পাওয়া যাচ্ছে।
    ……
    ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, গত রবিবার (২৪ অক্টোবর) এই ইউনিটের পরীক্ষায় ৬৩ হাজার ৫১৮ জন শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ২ জনের ওএমআর শিট বাতিল হয়েছে রোল কিংবা সেট কোড না লেখায়। এছাড়া ৩ জনের পরীক্ষার ওএমআর রিপোর্টিং এর জন্য বাতিল হয়েছে। তাই ৬৩ হাজার ৫১৩ জনের ফলাফল দেয়া হয়েছে।

    …………………………

    এদিকে, প্রকাশিত এই ফলে প্রথম হয়েছেন রাজধানী ডেমরার দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান। ভর্তি পরীক্ষায় তার নম্বর ৯৩ দশমিক ৭৫। গত রবিবার বেলা ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত দেশের ২২টি কেন্দ্রে ১০০ নাম্বারের (এমসিকিউ) এক ঘন্টার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    ‘বি’ ইউনিটে প্রথম হওয়ার প্রতিক্রিয়ায় রাফিদ হাসান সাফওয়ান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে একটু দুশ্চিন্তায় ছিলাম। তবে আজ গুচ্ছের ফল পেয়ে কিছুটা দুশ্চিন্তামুক্ত হয়েছি। সবার কাছে দোয়া প্রার্থী তিনি।

    প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন।