Fri. Jan 20th, 2023

    …………………………

    ফেসবুক, টেক জায়ান্ট গুগল ও ই-কমার্স জায়ান্ট অ্যামাজনে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। তারা সবাই শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী।
    ……
    তাদের মধ্যে ফেসবুকের ইউরোপের প্রধান সদর দফতর লন্ডনে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী সাকিবুল মাওলা ও সাজিদ শাহরিয়ার তুমান। গুগলের আয়ারল্যান্ডের ডাব্লিন সদর দফতরে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ইভান হোসেন এবং ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী তন্ময় কৃষ্ণ দাস। ই-কমার্স জায়ান্ট অ্যামাজনে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী খায়রুল্লাহ গৌরব।

    …………………………

    সোমবার (১ নভেম্বর) সকালে চাকরিপ্রাপ্ত শিক্ষার্থীরা জনপ্রিয় এই প্রতিষ্ঠানগুলোতে চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

    গুগলে চাকরি পেয়ে তন্ময় কৃষ্ণ দাস অনুভূতি প্রকাশ করে বলেন, গত সপ্তাহে গুগলের আয়ারল্যান্ডের ডাব্লিন সদর দফতর থেকে নিয়োগপত্র পাঠিয়েছে। গুগলের মতো একটা টেক জায়ান্ট প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়ে সত্যিই খুব ভালো লাগছে। বিভিন্ন ধাপে গুগল কর্তৃপক্ষ আমাকে বিচার করে এবং আমি সেগুলোতে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছি। সব কিছু ঠিকঠাক থাকলে মার্চে জয়েন করবো।

    এদিকে তাদের এই জনপ্রিয় প্রতিষ্ঠানগুলোতে চাকরি পাওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে সবার কাছে পৌঁছে যায়। এতে বিভাগের শিক্ষক, সহপাঠী ও বিভিন্ন শুভাকাঙ্খীরা অভিনন্দন জানিয়েছেন এই পাঁচ মেধাবী শিক্ষার্থীদেরকে।