Thu. Feb 2nd, 2023

    …………………………

    শিহাব আহমেদ
    আল ইমরান মাহিন ১৮ বছর বয়সেই হয়ে উঠেছেন একজন উদ্যোক্তা ও ডিজিটাল মার্কেটার। ছেলেবেলা থেকেই নতুন কিছু করার চেষ্টা করতেন মাহিন। এভাবেই খুব অল্প বয়সেই ডিজিটাল মার্কেটিং ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। নিজের কোম্পানির নাম রাখেন ‘আল ইমরান ডিজিটাল’। ডিজিটাল স্ট্রাটেজি, ব্র্যান্ড প্রমোশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের কাজ করে তার প্রতিষ্ঠান।
    ……
    মাহিন বিশ্বাস করেন, শেখার কোনো শেষ নেই। যেদিন শেখার শেষ বলে কেউ মনে করবে; সেদিন থেকে তার উপার্জনও শেষ বলে মনে করে মাহিন। তিনি বিভিন্ন ব্লগ পোস্ট, ফেসবুকের মাধ্যমে নতুন ও তরুণদের সাহায্য করেন। যারা তার মতো এ সেক্টরে নিজেকে প্রমাণ করতে চান, তাদের পরামর্শ দিয়ে থাকেন।

    …………………………

    ডিজিটাল মার্কেটিংয়ের পাশাপাশি মিউজিক ইন্ডাস্ট্রির সঙ্গেও আছেন মাহিন। ছোটবেলা থেকেই গান গাইতেন তিনি। মায়ের কাছেই তার প্রথম গানের প্রশিক্ষণ নেওয়া। বাবা ছিলেন মাহিনের অনুপ্রেরণা। মায়ের কাছ থেকে তালিম নিয়ে মুন্সিগঞ্জের প্রতিযোগিতা ‘গানের রাজা’ আসরে প্রথম হন মাহিন।

    পরে বিভিন্ন মিউজিক ব্র্যান্ড থেকে মাহিনের কাছে নানা অফার আসতে থাকে। এরপর ‘সুখ তারা’ নামের মিউজিক ব্যান্ডে যোগ দেন মাহিন। ইউটিউব ছাড়াও মিউজিক প্ল্যাটফর্ম স্পটিফাই, অ্যামাজন মিউজিক, অ্যাপেল মিউজিক, বুম প্লের মতো প্লাটফর্মগুলোয় ভেরিফায়েড আর্টিস্ট মাহিন।

    …………………………

    ২০২১ সালে মাহিনের প্রথম গান রিলিজ হয় একজন ভোকাল আর্টিস্ট হিসেবে। ‘Machines Dark’, ‘Rewind Nostalgic’, ‘Paranoid Cinematic’ ও ‘Dark Home’ নামে গান এবং সাউন্ড ট্রাকও রিলিজ হয়েছে মাহিনের। এছাড়াও মাহিন চ্যানেল আইয়ের তালিকাভুক্ত শিল্পী। এ প্রসঙ্গে মাহিন জানান, শ্রোতাদের জন্য তিনি আনতে চান ভিন্নমাত্রার গান।

    ২০০৩ সালের ২০ জানুয়ারি মুন্সিগঞ্জে জন্মগ্রহণ করেন মাহিন। ছোটবেলা থেকেই মাহিন পড়াশোনায়ও ভালো। পড়ালেখা, নিজের প্রতিষ্ঠান ও মিউজিকে সমান তালে এগিয়ে নিচ্ছেন ১৮ বছর বয়সী এ তরুণ। ধীরে ধীরে নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে চান তিনি।

    লেখক: শিক্ষার্থী, নর্থ সাউথ ইউনিভার্সিটি।