Thu. Feb 2nd, 2023

    …………………………

    প্রযুক্তির হাত ধরে মানুষ অনলাইনের ওপর নির্ভরশীল হচ্ছে। ফলে ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। তাই অনেক তরুণই ক্যারিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিচ্ছেন। এ ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রযুক্তিপ্রেমী করে তোলে; অন্যদিকে জীবনকে করে স্বাচ্ছন্দ্যময়।
    …….
    এমনই একজন ২২ বছরের তরুণ মো. জাহিদুল ইসলাম। যিনি নিজেকে সফল ডিজিটাল মার্কেটার ও উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন। তার জন্ম লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায়। ছোটবেলা থেকেই তিনি উদ্ভাবন নিয়ে চিন্তা-ভাবনা ও গবেষণা করতে পছন্দ করেন।

    …………………………

    তিনি আশা করেন, কঠোর পরিশ্রম এবং লক্ষ্য তাকে সাফল্যের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। তার উদ্যোগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জায়গা করে নেবে। পাশাপাশি একজন ব্লগার এবং ভার্চুয়াল উদ্যোক্তা।

    তিনি ‘Robin It’ নামে একটি অনলাইন প্রতিষ্ঠান চালু করেন। প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে ২০২১ সালের ২৮ মার্চ। তিনি ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরি, বিভিন্ন এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন।

    সম্ভাবনাময় এ তরুণ মনে করেন, প্রযুক্তিখাতে প্রচুর সুযোগ আছে। মেধা খাটিয়ে সহজেই একটি সুন্দর ক্যারিয়ার তৈরি করা সম্ভব। ভবিষ্যতে প্রত্যেক প্রতিষ্ঠান তাদের সোশ্যাল মিডিয়া দেখাশোনার জন্য জনবল নিয়োগ দেবে। সেক্ষেত্রে ডিজিটাল মার্কেটিংয়ে ভালো ক্যারিয়ার আছে।

    এ তরুণ বলেন, ‘আমার মূল উদ্দেশ্য একটি সুস্থ সোশ্যাল মাধ্যম গড়ে তোলা। সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস এবং সঠিক বিজনেস প্ল্যানিংয়ে সহযোগিতা করা।’

    জাহিদ আরও বলেন, ‘যাবতীয় সোশ্যাল সার্ভিসের মাধ্যমে বেকারত্ব দূর করতে এবং সচেতন করতে ভূমিকা রাখাই আমার কাজ।’